তোমাদের ঐ স্বার্থনীতি
যাকে বলা হয় রাজনীতি
একটি জীবনের মূল্য তোমরা জান কি ?
মৃতদের চিৎকার তোমরা শোনো কি ?
আমার হাতে রক্ত আমার ভায়ের
তোমাদের স্বার্থে জীবন যাচ্ছে নিরীহদের
মৃতদের সংখ্যায় তোমাদের ব্যবসা চলে
প্রশ্ন করো আমায়,
কি হয় একটা জীবন ঝরে গেলে ?
ছুড়ছো বোমা, ছুড়ছো গ্রেনেড
বোমা বানাতে জানিনা
তবু জানি গড়তে সনেট
আর জানি ;
লাগছে না তবু বিধঁছে বুলেট.....